১৯ নভেম্বর ২০১২

আমার চেতনায় অন্ধকার

আমার চেতনায় অন্ধকার

সৃষ্টি তপস্যায় মগ্ন, অন্যমনা, ধ্যান, জ্ঞান, অন্যভূতি
তাত্বিক জ্ঞানে পারদশী
একান্ত আকাংখায়, ইচ্ছের দরজায় উন্মুখ থাকার প্রচেষ্টায়
বিনিদ্র্র রাত....
আঙ্গুলের ফাঁকে পুড়ে যাওয়া অজস্র কপোট সময়

সৃষ্টিতে আমি বন্দীর আবাহনে পর কে আপন
আপনা কে পর
ফুসফুসে ধোঁয়ার আসর
অস্হিরতা, কামনা, বাসনার ছড়াছড়িতে ভষ্মীভূত
অতিমানবীয় বৈরাগ্যবাদীতায়

মুক্ত হওয়য়ার আশ্বাসে আপনার ভূলে
আপন ছায়ায় চিতা জ্বালায়ে....
বিষন্নতার দুয়ারে আঘাত, পূনরায় বিষন্নতায়
অতি মানবিক চিন্তা চেতনায় সচেষ্ট

ভ্রান্ত পথিক, আমি বন্দনায় প্রশ্নবিদ্ধ হয়ে
"লক্ষ চুরাশিতে দশ বিসর্জন"
রক্তের উচছাস গ্রহণ বর্জন, দন্দ ছন্দ,
সীমাহীন অশান্তি, বাস্তবিকতার ঊর্দ্ধে কিংবা অধেঃ,
সঠিকতার অনেক পেছনে
 
অতিমানবের "বরজখ" বন্দী করে চাই....
অসীমত্তের উপলদ্ধিত্ব জ্ঞান,
তবু বোধসত্বের জ্ঞান অন্বেষণে
স্ব- বিষ্মিত এই আমি টের পাই.....
আমার চেতনায় অন্ধকার

[akkhorik@2011]

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন