৩০ সেপ্টেম্বর ২০১২

.............................সৃষ্টিশীল প্রতিটি কর্মে দৃষ্টি নান্দনিয়কার প্রভাব রয়েছে , অনুভূতি নিংড়ানো কথার জালে মুগ্ধতার স্পর্শ এনে দিতে অভ্যস্ত সকলকেই আন্তরিক শুভেচ্ছা । সমসাময়িক লেখকদের নিয়ে আয়োজিত সাহিত্য প্রাঙ্গণে অবিরত সৃষ্টি তরঙ্গের উল্লাসে আগ্রহীদের একছত্র অধিকারে এবং অনেকটা ঝিনুক থেকে মুক্তো কুড়িয়ে আনার মতো অগোচরের অসাধারণ কিছু কারিগরের সন্ধানে আক্ষরিকের পদযাত্রা শুরু হয়েছিল । এমন নিঃস্বার্থ , নিরলস উদ্যোগে সহযোগী সকলের প্রতি কৃতজ্ঞতা ।

আক্ষরিক শিল্প ও সাহিত্য বগজিন এর প্রথম বর্ষ দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হলো । প্রথম সংখ্যা প্রকাশের পরপরই দুঃখজনক ভাবে হ্যাক হয়ে যাওয়ার নিন্দনীয় কর্মকাণ্ডের প্রতি আঙ্গুল তুলে একটি কথাই বলা উচিত " আমরা অপ্রতিরোধ্য " । আমরা কোন নির্দিষ্ট গন্তব্য পৌঁছুতে চাই না । সময়ের সাথে সঙ্গতি রেখেই সেই শুরু থেকেই আমাদের মত কেউ ছিলো , আজ আমরাও আছি , থাকব ।

আক্ষরিক এমন একটি সাহিত্য যা সার্বভৌম , আর সকল সংকীর্ণ মানসিকতার ঊর্ধ্বে এক নতুন ধারার সাক্ষর বহনকারী প্রচেষ্টা । বিভিন্ন অপচেষ্টা , অপপ্রচার , ঘৃণিত কর্মকাণ্ডের দুঃসময়ে আমাদের এ দুস্তর পারাপারের একমাত্র খেয়ায় অংশগ্রহণকারী সকল পাঠক , লেখক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক ধন্যবাদ । আমাদের সাথেই থাকুন , সহযোগিতা , অনুপ্রেরণায় আসুন জেগে উঠি নবধারার শব্দ উৎসবে ।


                                                                                          সম্পাদক
                                                                                         নৈরিৎ ইমু

1 টি মন্তব্য: