১৯ নভেম্বর ২০১২

আজ সম্পাদকীয় নয়,কবি মেসবাহ মিঠুর প্রিয় একটা লালন গান দিয়ে শুরু করছি আক্ষরিক শিল্প ও সাহিত্য চতুর্থ সংখ্যা। প্রিয় কবির ১৪ টা কবিতা নিয়ে এই আয়োজন। ২০ শে নভেম্বরে ২০১১ কবি আমাদের ছেড়ে চলে গেছেন না ফেরার দেশে।

আমি অপার হয়ে বসে আছি ওহে দয়াময়
পারে লয়ে যাও আমায়
নাই আমার ভজন সাধন চিরদিন কুপথে গমন
নাম শুনেছি পতিত পাবন তাইতে দেই দোহাই
পারে লয়ে যাও আমায়...
আমি একা রইলাম ঘাটে ভানু সে বসিলো পাটে
আমি তোমা বিনে ঘোর সংকটে না দেখি উপায়
পারে লয়ে যাও আমায়...
অগতির না দিলে গতি ওই নামে রবে অখ্যাতি
ফকির লালন কয় অকুলের পতি কে বলবে তোমায়
পারে লয়ে যাও আমায়...!



২টি মন্তব্য:

  1. 'আক্ষরিক'-এর এই সংখ্যাটির পর বোধহয় শুধু বাহ, দুর্দান্ত, অপূর্ব, আরিব্বাস, ব্যাপক ইত্যাদি দিয়ে দায় সারা যায়না।

    ব্যক্তিগতভাবে আমার একটাই কথা বলতে ইচ্ছে হচ্ছে,
    চিরদিন এভাবেই সাথে থেকো কবি।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনাকে অনেক ধন্যবাদ। আক্ষরিকের সাথে থাকুন।

      মুছুন