১৫ ডিসেম্বর ২০১২

আহমেদ মুনীর


জয়তু কবিতা জয়তু জীবন 

কবিতাই আমাকে বাঁচিয়ে রাখে
কবিতাই দেয় আমাকে বেঁচে থাকার সম্পূর্ণ জীবনীশক্তি
অসম্ভব ক্লান্তির মধ্যে একটুখানি আশ্রয় বিশ্রাম বিনোদন
অথৈ সমুদ্রে পাই আমি নির্ভরতা ও ভাসমান ভেলা
বায়ুদূষণ রোধ করে কবিতাই আমাকে দেয় খাঁটি অম্লজান
কবিতাই উম্মুক্ত করে দেয় আমার সকল আশা আকাঙ্খার পথ
কবিতাই দূরীভূত করে সকল বাধা প্রতিবন্ধক
অসহ্য যন্ত্রণার মধ্যেও আমি নির্মাণ করি কবিতার উপমা
উৎপ্রেক্ষা কবিতার সম্প্রসারণশীল শরীর ।।
শহরের ইট বালু সিমেন্টের বিশাল প্রাসাদ সরিয়ে কবিতা
নির্মাণ করে সবুজ প্রকৃতি নিসর্গ আর তার বাসযোগ্য জলবায়ু
কবিতা আছে বলেই জগত গতিশীল ক্রম অগ্রসরমান
কবিতা আছে বলেই জরা দুঃখ মৃত্যু দূরে সরে যায়
যতবারই আমরা মৃত্যুর দ্বারে পৌছি
কবিতাই সেই মৃত্যুকে ফিরিয়ে দেয়
কবিতা আছে বলেই আমরা ভালবাসার গল্প বলি
কবিতা আছে বলেই আমরা সুষ্টির নেশায়
আলোকের দিকে ছুটি
জয়তু কবিতা জয়তু জীবন ।।

1 টি মন্তব্য: